নৌকার মনোনয়ন প্রত্যাশী বীর মুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরী

উখিয়া-টেকনাফ মাদক মুক্ত করে ছাড়বো

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৩ ৯:৩৬ এএম

নিজস্ব প্রতিবেদক::
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসন থেকে নৌকা প্রতীকে সংসদ সদস্য নির্বাচিত হলে উখিয়া-টেকনাফ মাদক মুক্ত করে ছাড়বো। চ্যালেঞ্জ ছুড়ে এই ঘোষণা দিলেন নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী বীর মুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরী। তিনি উখিয়া উপজেলা আওয়ামী মুসলিম লীগের প্রতিষ্ঠাতা সহ-সভাপতি ও মুক্তিযোদ্ধা সংগঠক মরহুম বদিউর রহমান চৌধুরীর ছেলে।

০২ সেপ্টেম্বর (শনিবার) সকাল ১১টার দিকে উখিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে তার নিজস্ব কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে এই কথা বলেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ছাত্র জীবন থেকে স্থানীয় এবং জাতীয় নির্বাচনে নৌকা মার্কার সমর্থনে নির্বাচনী এজেন্ট এবং অন্য সময়কালে নির্বাচনে নৌকার বিজয়ের জন্য আমার উপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করি।

যার ফলশ্রুতিতে ১৯৯৪ সালে জননেত্রী শেখ হাসিনা বিরোধী দলীয় নেত্রী থাকাকালিন ঘূর্ণিঝড়ে উখিয়ায় গাছ পড়ে দুদু মিয়ার ছেলে-মেয়ে মৃত্যু বরণ করায় দেখতে ছুটে আসেন। ওই সময়ে আমি উখিয়া ষ্টেশনে পথ সভার আয়োজন করি। তাঁর নির্দেশনা অনুযায়ী আমি চাকুরীর বাজি রেখে জীবনপণ চেষ্টা করে ১৯৯৬ সালে অধ্যাপক মোহাম্মদ আলীকে এম.পি নির্বাচিত করার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করি।

পরবর্তীতে বিএনপি-জামায়াত এর অপশাসনের বিরুদ্ধে সক্রিয় ছিলাম বিধায় আমার বিরুদ্ধে হত্যা মামলা সহ একাধিক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে।

তিনি আরও বলেন, এতদাঞ্চলে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মাঝে শিক্ষার বিস্তারে আমি “উখিয়া বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজ” প্রতিষ্ঠা করতে এবং আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পর্কিত ছিলাম। যার ফলে বিএনপি-জামায়াত জোট সরকার আমাকে শাস্তিমূলক কক্সবাজার হতে নোয়াখালী অতিরিক্ত জেলা হিসাব রক্ষণ অফিসে বদলী করেন। কিন্তু কর্মস্থল নোয়াখালী হলেও বেতন হয়েছিল কক্সবাজার থেকে।

মুক্তিযোদ্ধা জাফর বলেন, চাকুরী থেকে অবসরের পর হতে ২০২০ পর্যন্ত বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা লীগ, কক্সবাজার জেলা শাখার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করি। ১৭/০১/২০২১ইং হতে ২৮/০৮/২০২২ ইং তারিখ পর্যন্ত উখিয়া উপজেলা আওয়ামী লীগের “কার্যকরী সদস্য” হিসেবে দায়িত্ব পালন করি। বর্তমানে বাংলাদেশ আওয়ামীলীগ, উখিয়া উপজেলার উপদেষ্টা হিসেবে দায়িত্বরত আছি। এরপর হতে উখিয়া উপজেলা আওয়ামী লীগ’কে শক্তিশালী ও গ্রুপিং মুক্ত করার লক্ষ্যে সাংগঠনিক মিটিং ও জাতীয়-স্থানীয় কর্মসূচীতে অংশগ্রহণের মাধ্যমে ভূমিকা পালন করে যাচ্ছি।

সাংবাদিকদের প্রশ্নোত্তরে জননেত্রী শেখ হাসিনা যাকে মনোনয়ন দিবেন তার পক্ষে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন জাফর চৌধুরী। যদি তাকে নৌকার প্রতীকে মনোনয়ন দিয়ে সংসদ সদস্য নির্বাচিত করা হয়, উখিয়া-টেকনাফকে মাদকের কলঙ্ক মুক্ত করবেন এবং দলীয় ভাবমূর্তি উজ্জল করতে সরকারের উন্নয়ন কার্যক্রম অব্যাহত রেখে তৃণমূলের নেতাকর্মীদের নিয়ে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করবেন।

এসময় মুক্তিযোদ্ধা মোহাম্মদ সিকান্দর, জাফর আহমদ সহ বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের আওয়ামী লীগ নেতা কবির আহমদ বাবুল, হাজী মোক্তার আহমদ, অবসরপ্রাপ্ত পুলিশ আব্দুল হাকিম, ইব্রাহীম, সৈয়দ আহমদ, মকবুল আহমদ, মৌলভী নুরুল ইসলাম, নূর আহমদ, মোহাম্মদ ইসমাঈল, রশিদ আহমদ, আলী আহমদ, নুরুল ইসলাম, আব্দুর রহিম প্রমুখ উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত

  • উখিয়ায় যুবলীগের কর্মীসভা অনুষ্ঠিত 
  • আমি চাইনা মুজিবুর রহমান নির্বাচিত হোক- জুয়েল
  • টেকনাফের বাহারছড়ায় পুলিশের অভিযানে দুর্ধর্ষ ২ অপহরণকারী চক্রের সদস্য গ্রেফতার
  • টেকনাফে পুলিশের অভিযানে চাঞ্চল্যকর ক্লুলেস হত্যা মামলার রহস্য উদঘাটন,গ্রেফতার-৬
  • হোয়াইক্যংয়ে মানুষ-হাতি দ্বন্ধ নিরসনে সচেতনতা সভা অনুষ্ঠিত
  • র‌্যাবের অভিযানে মাদক মামলার পরোয়নাভুক্ত দুই আসামী গ্রেফতার
  • টেকনাফে কোস্ট গার্ডের অভিযানে ৪৫ হাজার ইয়াবা জব্দ
  • টেকনাফে বিজিবির অভিযানে ৩০ হাজার ইয়াবাসহ নৌকা জব্দ
  • টেকনাফে ১০ জন কৃষক অপহরণের মামলার অন্যতম আসামী দেলু ডাকাত গ্রেপ্তার
  • পালিয়ে আসা ২৮৮ সেনা ও বিজিপি সদস্যদের ফেরত নিলো মিয়ানমার
  • টেকনাফের বাহারছড়ায় পুলিশের অভিযানে দুর্ধর্ষ ২ অপহরণকারী চক্রের সদস্য গ্রেফতার

               আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের বাহারছড়ায় অভিযান চালিয়ে দুর্ধর্ষ ২ অপহরণকারী চক্রের সদস্যকে গ্রেফতার ...

    টেকনাফে পুলিশের অভিযানে চাঞ্চল্যকর ক্লুলেস হত্যা মামলার রহস্য উদঘাটন,গ্রেফতার-৬

               আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফে চাঞ্চল্যকর ক্লুলেস মোস্তাক মিয়া হত্যা মামলার রহস্য উদঘাটন, মাস্টার ...

    হোয়াইক্যংয়ে মানুষ-হাতি দ্বন্ধ নিরসনে সচেতনতা সভা অনুষ্ঠিত

               জাহাঙ্গীর আলম,টেকনাফ। কক্সবাজার দক্ষিণ বন বিভাগ হোয়াইক্যং রেঞ্জ ও হোয়াইক্যং সহ ব্যবস্থাপনা নির্বাহী কমিটির ...

    র‌্যাবের অভিযানে মাদক মামলার পরোয়নাভুক্ত দুই আসামী গ্রেফতার

               আব্দুস সালাম টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের উখিয়ার পাইন্যাসা নতুন চরপাড়া এবং টেকনাফের রংগীখালীর জুম্মাপাড়া এলাকায় ...

    টেকনাফে বিজিবির অভিযানে ৩০ হাজার ইয়াবাসহ নৌকা জব্দ

               আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজার টেকনাফে নৌকা তল্লাশি করে পাটাতনের নিচে একটি প্লাস্টিকের ব্যাগের ভিতর ...